1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইমতিয়াজ বুলবুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

  • আপডেট টাইম : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ১৯৩ বার পঠিত

বিনোদন ডেস্ক :: বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি, শনিবার। ২০১৯ সালের এই দিনে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। সংগীতের এ জাদুকরের সৃষ্টিকর্মে উঠে এসেছে দেশ, মাটি ও মানুষের কথা।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৬ সালের ১ জানুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন একাধারে গীতিকার, সুরকার এবং সংগীত পরিচালক। বাংলাদেশের কয়েকশ চলচ্চিত্রে তিনি সংগীত পরিচালনা করেছেন। এসব গান দর্শকের মাঝে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

তার লেখা এবং সুর করা বহু জনপ্রিয় গানের শিল্পী ছিলেন রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, অ্যান্ড্রু কিশোর, খালিদ হাসান মিলু, কনকচাঁপা ও সামিনা চৌধুরী। ‘সব কটা জানালা খুলে দাও না’, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন’, ‘পড়ে না চোখের পলক’, ‘আমার গরুর গাড়িতে বৌ সাজিয়ে’, ‘আম্মাজান আম্মাজান’, ‘ঘুমিয়ে থাকো গো সজনী’, ‘চিঠি লিখেছে বউ আমার’, ‘জাগো বাংলাদেশ জাগো’- এরকম বহু জনপ্রিয় বাংলা গানের সুর করেছেন তিনি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..